দুই রেকর্ড ভাঙলেন লিওনেল মেসি

হাওর বার্তা ডেস্কঃ মনে রাখার মতো এক মৌসুম কাটিয়েছেন লিওনেল মেসি। নিজে গোল করেছেন। সতীর্থদের গিয়ে গোল করিয়েছেন। বলার অপেক্ষা রাখে না আর্জেন্টাইন সুপারস্টার চলতি মৌসুমে ছিলেন অন‌ন‌্য, অনবদ‌্য, অসাধারণ।

ধ্রুপদী ফুটবলে ব‌্যক্তিগত শোকেস গেছে একাধিক ট্রফি। কিন্তু দলগত পারফরম‌্যান্সে পাননি কিছু। এবার লা লিগায় মেসির বার্সেলোনা হয়েছে রানার্সআপ। কিন্তু মেসি জিতেছেন দুই ট্রফি। লা লিগার সর্বোচ্চ গোলের পুরস্কার পিচিচি অ‌্যাওয়ার্ড পেয়েছেন মেসি। সেই সাথে এক মৌসুমে লা লিগায় সর্বোচ্চ অ‌্যাসিস্টের রেকর্ডও গড়েছেন বার্সেলোনার অধিনায়ক।

২৫ গোল করে মেসি রেকর্ড সপ্তমবারের মতো জিতেছেন পিচিচি অ‌্যাওয়ার্ড। এর আগের তিন বছরও পিচিচি অ‌্যাওয়ার্ড জিতেছিলেন মেসি। গত বছর এ অ‌্যাওয়ার্ড জিতে সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড তেলমো সাররাকে ছুঁয়েছিলেন। এবার মেসি সবার উপরে, ধরা ছোঁয়ার বাইরে। ১৯৪৫ থেকে ১৯৫৩ সালের মধ্যে ছয়বার পিচিচি জিতেছিলেন তেলমো সাররা। এছাড়া টানা চারবার এ পুরস্কার জিতে আলফ্রেদো দি স্তেফানো ও হুগো সানচেজের পাশে নাম লিখিয়েছেন মেসি।

এবার দ্বিতীয় সর্বোচ্চ ২১ গোল করেছেন রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজামা।

এদিকে ২৫ গোলের পাশাপাশি ২১ গোলের অ‌্যাসিস্ট করেছেন মেসি। এক মৌসুমে সবচেয়ে বেশি অ‌্যাসিস্টের রেকর্ড গড়েছেন তিনি। ২০০৮-২০০৯ মৌসুমে মেসির সতীর্থ জাভি ২০ গোলে অ‌্যাসিস্ট করেছিলেন। গতকাল লিগের শেষ ম‌্যাচে আনসু ফাতিকে বল বাড়িয়ে গোল করান মেসি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর